ঢাকা স্কুল অব ইকনোমিক্স এ বর্ষবরণ উদযাপন (news cover)

জাতির পিতা সর্বদা বাঙালি সংস্কৃতিকে অনুপ্রাণিত করেছেন যা এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের মধ্যে বাস্তবায়নের জন্য করছেন। বাংলা নববর্ষ ১৪৩০- এর উদযাপন করলো ঢাকা স্কুল অব ইকোনোমিক্স এর উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রাম এর শিক্ষার্থীরা। বক্তারা বলেন, বাংলাদেশে একটি সুন্দর সমাজ গঠনে বাঙালি সংস্কৃতির ঐতিহাসিক ভূমিকা রয়েছে। দেশের স্বাধীনতার সূচনা

Start

April 14, 2023

End

Categories

EVENT , NEWS

জাতির পিতা সর্বদা বাঙালি সংস্কৃতিকে অনুপ্রাণিত করেছেন যা এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের মধ্যে বাস্তবায়নের জন্য করছেন।

বাংলা নববর্ষ ১৪৩০- এর উদযাপন করলো ঢাকা স্কুল অব ইকোনোমিক্স এর উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রাম এর শিক্ষার্থীরা।

বক্তারা বলেন, বাংলাদেশে একটি সুন্দর সমাজ গঠনে বাঙালি সংস্কৃতির ঐতিহাসিক ভূমিকা রয়েছে।

দেশের স্বাধীনতার সূচনা হয়েছিল বাংলা ভাষা দিয়ে এবং ৬ দফা দাবি ও স্বাধীনতা ঘোষণার মাধ্যমে ২৬শে মার্চ, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু দেশ গড়ার সূচনা করেছিলেন যার বিজয় অর্জিত হয়েছিল ১৬ ডিসেম্বর, ১৯৭১ সালে।

বাংলা নববর্ষ আমাদের দেশের ঐতিহাসিক প্রেক্ষাপটের মাধ্যাকর্ষণ বোঝার প্রশস্ততা দেয় যদিও আজকাল অর্থনৈতিক লেনদেন দিনটির সাথে সম্পর্কিত বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

ঢাকা স্কুল অব ইকোনমিক্স এর উদ্যোক্তা অর্থনীতি বিভাগের উদ্যোক্তা অর্থনীতিবিদ ক্লাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সঙ্গীত ও রবীন্দ্র সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে উদ্যোক্তা অর্থনীতি স্নাতক পর্যায়ের চার বছর মেয়াদী কোর্স এবং এন্টারপ্রাইজ ডেভেলপমেন্টে স্নাতকোত্তর ডিপ্লোমা, অর্থনীতিতে মাস্টার্স (উদ্যোক্তা অর্থনীতি) দেওয়া হয়।

দেশে বেকারত্বের সমস্যা দূর করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বাংলা নববর্ষ ১৪৩০- এর ১লা দিনে নাচ এবং ছোট নাটক গান গেয়ে, এবং কবিতা আবৃত্তি করে নতুন বছরকে বরণ করে নেয় উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রাম।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন স্নাতক শিক্ষার্থী হুমায়রা তাবাসসুম। একক কবিতা আবৃত্তি করেন আহমেদ ইশতিয়াক।

দলগত গান পরিবেশনা করেন স্নাতক বর্ষের শিক্ষার্থীবৃন্দ জয়িতা পান্ডে, নেহাল পারভেজ, শাহরিয়ার নাহিদ, সায়েম, আজমাঈন, হুযাইফা, তাহাম্মুম, রাহাতসহ প্রমুখ।

অনুষ্ঠানে অধ্যাপক আলী তার লেখা ‘‘বঙ্গবন্ধু ও নতুন বাংলা বছর এবং শেখ হাসিনার অর্থনৈতিক উন্নয়ন’’ শিরোনামের কবিতা আবৃত্তি করেন। নতুন বছরকে স্বাগত জানায় উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রাম এর সকল শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অর্থনীতিবিদ এবং উদ্যোক্তা অর্থনীতি বিভাগের সমন্বয়ক এবং আইটি বিশেষজ্ঞ প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী।

উদ্যোক্তা অর্থনীতি বিভাগের কার্যক্রম আগামী দিনে দেশের অর্থনীতিতে বড় ধরনের ভূমিকা রাখবে। এবং ধনী দরিদ্র বৈষম্য দূরীকরণে উদ্যোক্তা অর্থনীতির বিভাগ কার্যকর ভূমিকা রাখবে বলে জানান এই বিভাগের সমন্বয়ক প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলী।

অধ্যাপক আলী বলেন, জাতির পিতা সর্বদা বাঙালি সংস্কৃতিকে অনুপ্রাণিত করেছেন যা এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের মধ্যে বাস্তবায়নের জন্য করছেন।

এছাড়া অনুষ্ঠানে বক্তা ছিলেন উদ্যোক্তা অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রেহানা পারভীন এবং সারা তাসনিম, প্রভাষক শামিম আহমেদ।

News Links:
www.bangladaily24.com/ঢাকা-স্কুল-অব-ইকোনোমিক্স/
https://www.sylhettoday24.news/news/details/Campus/144466

 

MORE DETAIL